আবির বিশ্বাস – কলকাতায় বেড়ে ওঠা যে ছেলেটি মাতাচ্ছে দুই বাংলা

Share with friends
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আবির বিশ্বাস – ফেসবুকের বদৌলতে নামটা কম বেশি অনেকেরই নামটি জানা। আবিরের গানের গলার ভক্ত রয়েছে ওপর ও এপার বাংলায় দুই জায়গায়ই। কলকাতার সোদপুরে বেড়ে ওঠা ছেলেটির গানের সাথে তার সখ্যতা খুব ছোটবেলা থেকেই, সংগীতের হাতেখড়িটা বাবার কাছেই। সোদপুর হাই স্কুল থেকে মাধ্যমিক ও টেকনো ইন্ডিয়া কলেজ থেকে বিসিএ পাশ করে বর্তমানে সাউন্ড ইঞ্জিনিয়ারিং এর উপর কোর্স করার পরিকল্পনা চলছে তার। জানা যায় ব্যক্তি আবির সোনু নিগমের ভীষণ ভক্ত।

Abir Biswas Childhood

আবিরের শুরুটা কিভাবে? নিজের গাওয়া গান গুলো ২০১৪ সাল থেকে নিজের চ্যানেলে আপলোড করছিল। একদমই ঘরোয়া পরিবেশে মোবাইলে রেকর্ড করা গানগুলো তেমন কারো নজরে আসেনি। ইউটিউবের পাশাপাশি তার গাওয়া গান গুলো ফেসবুকেও আপলোড করতে লাগলো। এদিকে ধীরে ধীরে নিজের বাড়িতেই ছোট্ট একটা সেটাপ নিয়ে নিজেই রেকর্ডিং শুরু করতে লাগল। ” চান্দ ছুপা বাদল মে ” গানটির কভার ভার্সন করে বেশ ভালো রেসপন্স পেলো। এরপর কিছুদিন বিরতি।

Abir Biswas Childhood

অবশেষে ২০১৮ সালের সবচেয়ে ভাইরাল গান ” অপরাধী ” এর কভার করে সবার নজরে আসে আবির বিশ্বাস। গানটি ভারত ও বাংলাদেশের অনেক পেজ থেকে প্রচুর শেয়ার হয়ে রীতিমত ভাইরাল হয়ে যায়। ধীরে ধীরে তার গানের গলার ভক্তের সংখ্যা বাড়তে থাকে। ফোক স্টুডিও বাংলায় মুক্তি পায় তার গাওয়া পাগল মন গানের কভার। আবির বিশ্বাস এর নিজস্ব ব্যান্ড ও রয়েছে, ব্যান্ড টি কাছের বন্ধু বান্ধবদের নিয়ে ক্লাস নাইনে থাকতে তৈরী হলেও, আবির ছাড়া শুরুর দিকেই কেউ নেই এখন। বর্তমানে ” আবির বিশ্বাস অফিসিয়াল ” নামে বনি, সৌমিক, সুরজিৎ , নীলেশ, সৌমেন রয়েছে তার ব্যান্ড এ ।

সফলতার প্রথম ধাপ –

Abir Biswas Photos

সম্প্রতি ১ লক্ষ সাব্স্ক্রাইবারের মাইল ফলক পার করা ইউটিউব থেকে সিলভার প্লে বাটন পেয়েছে আবির বিশ্বাস। বর্তমানে তার ইউটিউব চ্যানেলে রয়েছে দেড় লাখেরও বেশি সাবস্ক্রাইবার এবং এই সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে। বাংলাদেশের বেশ কিছু নাটকে গান গাওয়া সহ , নিজের চ্যানেলেও বেশ কিছু অরিজিনাল কম্পোজিশন ও রয়েছে আবিরের। ভবিষ্যতে আবিরের ইচ্ছা বাংলা গানকে বিশ্ব দরবারে পৌঁছে দেয়ার। বাংলা গানের সুর কথা আর তার গলায় সবাইকে মাতিয়ে রাখাই তার লক্ষ্য।

Comments are closed here.

error: Content is protected !!